"> কিশোরগঞ্জের হাওড়কে নিরাপদ করতে কাজ শুরু করেছে টিডিএসবি – ড. এ আর খান – bangla
  1. admin@uddoktasomachar.com : admin12 :
মঙ্গলবার, ২৬ মার্চ ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

কিশোরগঞ্জের হাওড়কে নিরাপদ করতে কাজ শুরু করেছে টিডিএসবি – ড. এ আর খান

Reporter Name
  • Update Time : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ২১১ Time View

নিকলীর গভীর হাওড়ে বর্ষায় নামে পর্যটকদের ঢল। এই সময়টায় প্রতিদিন হাজার হাজার দর্শনার্থীর পদচারণায় মুখর হয় ইটনা, মিঠামইন আর অষ্টগ্রামের স্পটগুলো। তবে সারাদিন পানিতে থেকে প্রকৃতির নানা রঙ ও রূপ দেখে হাজার হাজার মানুষ অভিভূত হলেও হাওড়ে পর্যটন বিকাশে এখনো যথাযথ কোনো পরিকল্পনা নেয়া হয়নি। এমনটাই জানিয়েছেন ট্যুরিজম ডেভলপমেন্ট সোসাইটি অব বাংলাদেশ – টিডিএসবির সভাপতি ড. এ আর খান।

সম্প্রতি টিডিএসবির অফিসিয়াল প্রতিনিধি দল হাওড় এলাকা পরিদর্শনে যাবার পর সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি আরো বলেন- বিপুল সম্ভাবনাকে কাজে লাগিয়ে এ এলাকায় গড়ে উঠতে পারে আকর্ষণীয় পর্যটন কেন্দ্র, নান্দনিক হোটেল, মোটেল।

এ ব্যাপারে বাংলাদেশ পর্যটন করপোরেশন উদ্যোগী ভূমিকা রাখতে পারে। এছাড়া হাওড়কে নিরাপদ করতে ও দুর্ঘটনা এড়াতে কোন নৌযানেই লাইফ জ্যাকেট না থাকায় শঙ্কাও প্রকাশ করেন ড. এ আর খান।

অন্যদিকে টিডিএসবির সাধারণ সম্পাদক ও হ্যাভেন টাচ ট্যুরিজমের ব্যবস্থাপনা পরিচালক শাহেদ আহমেদ শ্রাবণ জানান- বিদেশে ফ্লাইট বন্ধ থাকায় এখনই অভ্যন্তরীণ ট্যুরিজম নিয়ে কাজ করার সময়। তিনি বলেন হাওরে আসা পর্যটকদের বিভিন্নভাবে সহযোগিতা করছে টিডিএসবি ও হ্যাভেন টাচ ট্যুরিজম।

তারা হাওড়ে ঘুরতে আসা পর্যটকদের সুবিধার্থে এরই মধ্যে বেশ কিছু নান্দনিক নৌকা তৈরির উদ্যোগ নিয়েছেন যেগুলোতে থাকা খাওয়ার ব্যবস্থা থাকবে। ঢেউবান্ধব এসব নৌকা হাওড়ের সৌন্দর্যকে আরো বাড়িয়ে দেবে।

এসময় টিডিএসবির কর্মকর্তারা রাষ্ট্রপতি আবদুল হামিদের ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও মুক্তিযোদ্ধা প্রিন্সিপাল মো. আবদুল হক নূরুর সাথেও সাক্ষাৎ করেন। তিনি জানান, হাওরের নৈসর্গিক সৌন্দর্যের ব্যাপারে ব্যাপক প্রচার-প্রচারণা চালালে কক্সবাজার সমুদ্রসৈকতের মতো হাওড় এলাকাও এক দিন শুধু দেশী নয় বিদেশী পর্যটকদের পদভারেও মুখরিত হয়ে উঠবে।

টিডিএসবির প্রচার ও প্রকাশনা সম্পাদক ফরিদা ইয়াসমিন রিনীতা বলেন এই সংগঠনটি দেশের পর্যটন বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাই দেশের পর্যটনের স্বার্থে নিজ নিজ অবস্থান থেকে সংগঠনকে নানা পরামর্শ প্রদানের জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি। সংগঠনটির সদস্য হতে চাইলে অথবা অন্য কোন পরামর্শের জন্য Tourism Development Society Of Bangladesh এর ফেসবুক পেজ অথবা tdsb.org.bd তে ভিজিট করার অনুরোধও জানান ফরিদা ইয়াসমীন রিনীতা।

টিডিএসবির অফিসিয়াল এই ট্যুরে সংগঠনটির প্রথম ভাইস প্রেসিডেন্ট জেসমিন আহমেদ, দ্বিতীয় ভাইস প্রেসিডেন্ট হাফিজুর রহমান ফারুক, এসিস্ট্যান্ট সেক্রেটারি শারমিন আফরোজ, মাকসুদ মাসুম সহ টিডিএসবির অন্যান্য কার্যকরী সদস্য ও সাধারণ সদস্যবৃন্দ অংশ নেন।

নিউজটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2019 bdwebs.com
Theme Customization By onlinechannel.Com