"> নিজের চেষ্টায় ধনী হতে চাইলে কষ্ট করতেই হবে – bangla
  1. admin@uddoktasomachar.com : admin12 :
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:৫৯ অপরাহ্ন

নিজের চেষ্টায় ধনী হতে চাইলে কষ্ট করতেই হবে

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৮৫ Time View

আপনাকে কষ্ট করতেই হবে যদি নিজের চেষ্টায় ধনী হতে চান। আর সেইসাথে নিজেকে কঠোর শৃঙ্খলার মাঝে আটকে ফেলতে হবে। রাতারাতি বড়লোক বলতে পৃথিবীতে কিছু নেই। আপনি কি জানেন, ১০% এরও কম লটারী বিজয়ী তাঁদের টাকা ধরে রাখতে পারেন? হঠা‌ৎ‌ করে সাফল্য আসলে তা কোনওদিনই স্থায়ী হয় না।

সত্যিকার ধনী হতে চাইলে আপনাকে দিনের পর দিন, গভীর মনোযোগ দিয়ে কঠোর পরিশ্রম করতে হবে। এর কোনও বিকল্প নেই। আপনার সব কাজ সময়মত করতে হবে। কাজের সময়ে ঘুমানো, কাজের সময়ে বিনোদন এইসব ভুলে যেতে হবে।

আপনি যদি ব্যবসা করে ধনী হতে চান, তবে প্রথমে আপনাকে আপনার পরিশ্রম আর মনোযোগের ওপরই সবচেয়ে বেশি নির্ভর করতে হবে।তারপর ধীরে ধীরে একটু একটু করে নিজের সাম্রাজ্য গড়ে তুলতে হবে। জ্যাক মা, ইলন মাস্ক, বা জেফ বেজোস এর মত বিশ্বের সেরা ধনীরা এভাবেই কাজ করেছেন। শৃঙ্খলা মেনে চলা মানুষ কাজের সময়ে কাজ করেন, ইচ্ছা অনিচ্ছার ধার ধারেন না।

মুডকে পাত্তা দেন না। সেল্‌ফ ডেভেলপমেন্ট কোচ ও লেখক ব্রায়ান ট্রেসি তাঁর “দি পাওয়ার অব সেল্‌ফ ডিসিপ্লিন” বইতে বলেছেন, সাধারণ মানুষের পারফরমেন্স তাদের মুডের ওপর নির্ভর করে, আর অসাধারণ সফল মানুষরা যে মুডেই থাকেন না কেন, তাঁরা তাঁদের সেরা পারফরমেন্স দেয়ার চেষ্টা করেন।

মুড নিয়ন্ত্রণ করে কাজ করে যাওয়ার কারণেই তাঁরা সাধারণ মানুষের চেয়ে অনেক বেশি কাজ করতে পারেন, যা এক সময়ে তাঁদের আর্থিক দিক থেকেও অন্যদের চেয়ে ওপরে নিয়ে যায়। আপনি যদি নিজেকেই নিয়ন্ত্রণ করতে না পারেন, তবে নিজের আর্থিক অবস্থাকে কিভাবে নিয়ন্ত্রণ করবেন?

নিউজটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2019 bdwebs.com
Theme Customization By onlinechannel.Com